বুধবার, ৩ জুলাই, ২০২৪

ঢাকা থেকে মালদ্বীপ ভ্রমণ-১ [Dhaka to MaldivesTravel-1]

ঢাকা থেকে মালদ্বীপ ভ্রমণ-১ [Dhaka to MaldivesTravel-1]

ঢাকা থেকে মালদ্বীপ ভ্রমণ-১ [Dhaka to MaldivesTravel-1] : মালদ্বীপ দক্ষিণ এশিয়ায় অবস্থিত ভারত মহাসাগরের একটি দ্বীপ দেশ। এর রাজধানীর নাম মালে। দেশটি দক্ষিণ এশীয় আঞ্চলিক জোট সার্ক-এর সদস্য দেশ। অপরূপ সৌন্দর্যের লীলাভূমি এ দেশ বিশ্বের সবচেয়ে নিচু দেশ। পর্যটনের জন্য বিখ্যাত সমুদ্রপৃষ্ঠ থেকে দেশটির সর্বোচ্চ উচ্চতা মাত্র দুই দশমিক তিন মিটার এবং গড় উচ্চতা মাত্র এক দশমিক পাঁচ মিটার। এক হাজার দুই শ’রও বেশি ছোট ছোট দ্বীপ নিয়ে গঠিত মালদ্বীপ। দ্বীপমালার এ দেশে ভ্রমণ করার বিষয় নিয়ে প্রামাণ্য চলচ্চিত্রটি নির্মিত । ধারাবাহিক কয়েক পর্বে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরা হবে। প্রথম পর্বে বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে মালদ্বীপ যাত্রার প্রয়োজনীয় তথ্যাবলী তুলে ধরা হয়েছে। এতেকরে যে কেউ দেশটিতে ভ্রমণের ব্যাপারে পরিস্কার ধারণা পাবেন এবং ভ্রমণ পিপাসুরা উপকৃত হবেন। 

Dhaka to Maldives Travel-1 [ঢাকা থেকে মালদ্বীপ ভ্রমণ-১]: Maldives is an island country in the Indian Ocean located in South Asia. Its capital is called Male. The country is a member of the South Asian Regional Association SAARC. This country is the lowest country in the world. Famous for tourism, the country's highest elevation above sea level is only 2.3 meters and the average elevation is only 1.5 meters. Maldives consists of more than one thousand two hundred small islands. The documentary film is made about traveling in this island country. The details will be presented in the following episodes. In the first part, the necessary information about the journey from Dhaka, the capital of Bangladesh, to the Maldives has been presented. Thus anyone will get a clear idea about traveling in the country and travel enthusiasts will benefit.

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for Message

ঢাকা থেকে মালদ্বীপ ভ্রমণ-২ [Dhaka to Maldives Travel-2]

 ঢাকা থেকে মালদ্বীপ ভ্রমণ-২ [Dhaka to Maldives Travel-2]   ঢাকা থেকে মালদ্বীপ ভ্রমণ-২ [Dhaka to Maldives Travel-2] : ঢাকা থেকে মালদ্বীপ ভ্র...